Wednesday , October 5 2022

ফাইভ জি আইফোন আসছে ২0২0 সালে



[ad_1]

অ্যাপলের আইফোনপ্রেমীদের জন্য সুখবর! ২0২0 সালের মধ্যেই ফাইভ জি কানেক টেড ফোন আনছে অ্যাপল. অ্যাপলের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী দুই বছরের মধ্যেই ফাইভ জি আইফোন বাজারে পাওয়া যাবে.

ইতোমধ্যে লেনোভো, মটোরোলা এবং অপো ফাইভ জি ফোন বাজা প্রার কনার ঘোষণা দিয়েছে. আগামী বছজার বাজারে আসবে এসব প্রতিষ্ঠানের ফাইভ জি কানেকটেড অ্যানড্রয়েড ফোন.

আইফোন যারা ব্যবহার করেন তাদের কাছে অ্যাপলের প্রযুক্তি আর সুরক্ষা সব সময়েই অন্য যে কোনো বিশিষ্ট্যের থেকে অগ্রাধিকার পেয়েছে. এক্ষেত্রেও তাই তারা যাতে অ্যাপলের প্রতি অনুগত থাকতে পারেন তাই অ্যাপলের পক্ষ থেকেও জানিয়ে দেওয়া হয়, অন্য সব বৈশিষ্ট্যের পাশাপাশি নতুন প্রযুক্তি থেকেও পিছিয়ে থাকবেন না তারা.

অ্যাপলের হয়ে ফাইভ জি চিপসেট তৈরি করছে ইনটেল. কোয়ালকমের উপর তারা নির্ভর করবে না. অন্য সমস্ত মোবাইল কোম্পানি অবশ্য ফাইভ জির জন্য কোয়ালকম প্রসেসরই ব্যবহার করবে.

এর আগে ফিঙ্গার প্রিন্ট ছাড়াই ঝাঁ-চকচকে তিনটি নয়া মডেলের স্মার্টফোন বাজারে এনে চমকে দিয়েছিলেন টিম কুক. নাম- আইফোন এইট, আইফোন এইট প্লাস এবং আইফোন এক্স. তিনটিই অ্যাপলের আগের আইফোন সেভেন সিরিজ অর্থাৎ আইফোন সেভেন এবং আইফিন সেভেন প্লাস স্মার্টফোনের আরও উন্নত সংস্করণ.

সান ফ্রান্সিসকোয় অবস্থিত অ্যাপল সংস্থার ফ্ল্যাগশিপ ক্যাম্পাস 'অ্যাপল পার্ক'-এর স্টিভ জোবস থিয়েটারে নয়া এই স্মার্টফোনের সঙ্গে সকলের পরিচয় করিয়ে দেন সংস্থার সিইও টিম কুক.

মনে করা হচ্ছে, ফাইভ জি প্রযুক্তি আনতে গিয়েও বেশ কিছু নতুন মডেল আনতে পারে অ্যাপল.

(ঢাকাটাইমস / 8 নভেম্বর / এজেড)

[ad_2]
Source link